শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

ডনবাসে রাশিয়ার ‘নো-ফ্লাই জোন’ ঘোষনা

আন্তর্জাতিক ডেস্ক ।।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বিদ্রোহী নিয়ন্ত্রিত ডনবাসে ‘নো-ফ্লাই জোন’ স্থাপন করেছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। রাশিয়ার বার্তা সংস্থা ‘ইন্টারফ্যাক্স’ এর বরাত দিয়ে এ তথ্য দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’।

এদিকে, রাশিয়ার রাষ্ট্রীয় মিডিয়া আউটলেট ‘তাস’ এক প্রতিবেদনে জানিয়েছে, দেশটির দক্ষিণের নো-ফ্লাই জোন ২৬ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। রুশ পরিবহন মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য দিয়েছে সংবাদ সংস্থাটি।

ডোনেটস্ক এবং লুহানস্ক হচ্ছে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দুটি নগরী। এদুটি নগরীকে একত্রে ডনবাস বলা হয়। সম্প্রতি অঞ্চল দুটিকে আলাদা রাষ্ট্র হিসেবে স্বাধীনতার স্বীকৃতি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

উল্লেখ্য, সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। এরই মধ্যে শুক্রবার ২৩তম দিনে গড়িয়েছে অভিযান। বিগত ২২ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

রুশ সামরিক অভিযান শুরুর পর বারবার ন্যাটো জোটসহ পশ্চিমা দেশগুলোর কাছে ইউক্রেনের আকাশে ‘জো-ফ্লাই জোন’ ঘোষণার অনুরোধ জানালেও তা প্রত্যাখান করেছে তারা। তবে রাশিয়া ঠিকই তার স্বীকৃত দুটি অঞ্চলে ‘নো-ফ্লাই জোন’ প্রতিষ্ঠা করেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com